ফেইসবুক প্রেমের ইতিবৃত্ত
- শামিম সাগর ২৮-০৪-২০২৪

ফেসবুক প্রেমের ইতিবৃত্ত!


মুখখানা রাজহাস, ঠোঁটখানা চুক্কা,
চর্মে ময়দা কিন্তু মাখা আছে বাক্কা!
হেনরুপে ছেলপি একখানা করে দেয় আপ রোজ,
কমেন্টে ভেসে যায় পোস্ট,"ওয়াও,তুমি কি জোস"!
ইনবক্সে কে যেন দেয়,কিউট বেবী ,সো সেক্সি!
যাবে নাকি ডেট,বাইক আছে ,আছে বেবি ট্যাক্সি!


বালকের এহেন কমেন্টে পটে যায় বালিকা,
বেছে বেছে ঠু মারে প্রোফাইলে,জুত সই আছে কিনা!
ছয় ফুট হাইট আছে,মাথা ভরা স্পাইক,
ডেস্লার পিকে ভরা টাইম্লাইন আর আছে বাইক!
"মিট" এর আবদার তাই পারে না যে ফেলতে,
নেক্সট উইক কেএফসিতে,হয় না যে ঠেলতে!


কাপল রুমে বসে হয় সেই একখানা ভোজ,
সুযোগ বুঝে বালক বালিকার হাতে গুঁজে দেয় রোজ!
ভালোবাসি তোমায় বড় যে, বুঝনাকি তুমি?
তোমায় কাছে না পেলে ছেড়ে যাবো জমি!
বালিকা বলে,"লাভ্যু,লাভ্যু" এক কোটি কিস!
বালক বলে তুমি মোরে ছাড়িও না প্লিজ!
বালিকা বলে,কি করে ছেড়ে যাবো তুমি মোর জান,
দেহ দিবো,মন দিবো,সপে দিবো প্রাণ!


বেশ চলে নতুন জুটির প্রণয় কাহিনী
বালক রাজা,বালিকা যেন রানী!
তিনদিন রেস্টুরেন্ট,তিনদিন ডেট,
দিনেদিনে বড়িতেছে বালিকার রেট!
হেনকালে বালক ভাবে আর নয় দেরী,
লিটনের ফ্ল্যাট খালি,বাপি গেসে বাড়ি!


ছলে-বলে কৌশলে নিয়ে যায় ফ্ল্যাটে,
হৃদয়ের ভালোবাসা ঝড় তুলে খাটে!
এইরুপে বেশ চলে দু'তিন মাস,
যদ্দিন লিটন আছে,তদ্দিন আশ!
অকস্মাৎবালকের মনে জাগে বড় কোশ্চেন,
এক মুখ,এক চোখ আর কদ্দিন??


করে নিবেশ নিজেকে নয়া পাখি খুঁজতে,
বালিকার তা আর বাকি রয়না বুঝতে!
আগের মত করোনা চ্যাট,সিন কর দাও না আন্স,
কমেন্ট কর অন্য পাখির পোস্টে সে কি মোর চেয়েও এডভান্স!
অভিমানের বাক্স খুলে দেয় ঝাড়ি,
মনে রাখবা আমি কিন্তু বড় রুপসী নারী!
মন দেখসো,দেহ দেখসো দেখনাই স্যান্ডেল,
ফেবুতে রিলে.স্ট্যাটাসটা হয়ে যায় সিঙ্গেল!


ঐদিকে বালক তখন বাইক লইয়া ঘুড়ে,
পেছনে নতুন মাল,চুল তার বাতাসে যে উড়ে!
নয়া সাল,নয়া মাল নয়া নয়া ছেল্পি,
বালিকা তখন পার্লারে নিতে ময়দার রেসিপি!
রাজহাস চুক্কা হইতে হবে যে আবার,
ফেসবুক,হোয়াটস আপ আছে কত কারবার!


এই হলো ভাই আজকাল ফেইসবুক প্রেম,
ইহা দেখিইয়া স্বর্গে জুলিয়েটে কয় রুমিরে-
এই জন্য জান দিসিলা?
শেম,শেম,শেম!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।